,


শিরোনাম:
«» মহানন্দা নদীতে যূবকের রহস্যজনক মৃত্যু হস্তক্ষেপ নেই দায়িত্বশীলদের «» জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ’র মাস্টার প্যারেড সম্পন্ন «» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ। «» শিবগঞ্জে অস্ত্র ও ককটেল সহ ১৩ মামলার আসামি গ্রেপ্তারে র‍্যাব «» চাঁপাইনবাবগঞ্জে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স সম্পন্ন «» ফরিদগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ,অভিযুক্ত যুবক আটক «» মুহাম্মদ স: কে নিয়ে বিজেপি নেতাদের কটুক্তির প্রতিবাদে তুরাগ ও উত্তরায় বিক্ষোভ মিছিল ও সমাবেশে অনুষ্ঠিত। «» দুই সন্তান নাজমুল ও সুপারেশ কর্তৃক বৃদ্ধা মা লাঞ্ছিত” থানায় অভিযোগ «» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার

ছাতক-গোবিন্দগঞ্জ-সিলেট সড়কে ব্রীজ ভেঙ্গে আবারো যান চলাচল বন্ধ

সেলিম মাহবুব,ছাতকঃ ছাতকে বেইলী ব্রীজের পাটাতন ভেঙ্গে ছাতক-গোবিন্দগঞ্জ-সিলেট সড়কে আবারো যান চলাচল বন্ধ হয়ে পড়েছে। বুধবার মধ্য রাতে একটি মালবাহী ট্রাক ব্রীজের উপর উঠলে অস্থায়ী বেইলী ব্রীজের পাটাতন খসে আটকা পড়ে ট্রাক। ফলে ছাতক-গোবিন্দগঞ্জ-সিলেট সড়কে বন্ধ হয়ে পড়ে যান চলাচল। আবারো চরম জন দূর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রী সাধারনকে। ২২ ফেব্রুয়ারী ভোর ৩টায় একইভাবে অস্থায়ী বেইলী ব্রীজের সাপোর্ট এঙ্গেল খসে পড়ে ব্রীজে মাঝা-মাঝি অংশ ভেঙ্গে পড়লে প্রায় ১৩ ঘন্টা বন্ধ থাকার পর যান চলাচল স্বাভাবিক হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত দায়িত্বশীলরা ব্রীজ মেরামতে কোন উদ্যোগ নিতে দেখা যায়নি। এদিকে সড়কের উভয় পাশে কয়েক শ’ যাত্রী ও মালবাহী গাড়ী আটকা পড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। যাত্রী সাধারনদের অভিযোগ দায়িত্ব প্রাপ্ত ঠিকাদারের দায়িত্বহীনতার কারনে বার-বার এ অবস্থার সৃষ্টি হচ্ছে। যেকোন সময় এসব অস্থায়ী বেইলী ব্রীজ ভেঙ্গে বড় ধরনের দূর্ঘটনাসহ হতাহতের আশংকা করছেন তারা। ছাতক-গোবিন্দগঞ্জ সড়কের বিভিন্ন স্থানে একযোগে ৬টি নতুন ব্রীজ নির্মাণের কাজ চলছে। সড়ক যোগাযোগ স্বাবাবিক রাখার জন্য নির্মাণাধীন প্রতিটি ব্রীজের পাশে বিকল্প হিসেবে অস্থায়ী বেইলী ব্রীজ নির্মাণ করে সংশ্লিষ্ট ঠিকাদার। প্রায় ৪ মাস পূর্বে পুরাতান ব্রীজ ভেঙ্গে নতুন ব্রীজের কাজ শুরু করে ঠিকাদারী প্রতিষ্ঠান। পুরাতন ব্রীজ ভাঙ্গার আগেই এসব অস্থায়ী ব্রীজ দিয়ে যান চলাচল নিশ্চিত করে ঠিকাদারী প্রতিষ্ঠান। কিন্তু অস্থায়ী বেইলী ব্রীজগুলো টেকসই হয়নি বলেই এমন দূর্ঘটনা ঘটছে বলে মনে করেন ভুক্তভোগী যাত্রী সাধারন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ