,


শিরোনাম:
«» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা। «» আব্দুল্লাহপুরের তালাবদ্ধ গরুর সিকল কেটে থানায় এনে চাঁদা আদায় ক্ষুব্দ গরুর মালিক  «» ‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই ‘-শীর্ষক সেরা পাঠকদের পুরষ্কার বিতরণী «» মহানন্দা নদীতে যূবকের রহস্যজনক মৃত্যু হস্তক্ষেপ নেই দায়িত্বশীলদের «» জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ’র মাস্টার প্যারেড সম্পন্ন «» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ। «» শিবগঞ্জে অস্ত্র ও ককটেল সহ ১৩ মামলার আসামি গ্রেপ্তারে র‍্যাব «» চাঁপাইনবাবগঞ্জে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স সম্পন্ন «» ফরিদগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ,অভিযুক্ত যুবক আটক

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনটি বিশেষ সেবার উদ্বোধন

নুরুল আলম,টেকনাফঃকক্সবাজারের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ব্লাড ব্যাংক, রক্ত পরিসঞ্চালন কেন্দ্র, নবজাতক শিশুর বিশেষ সেবা ইউনিট ও সম্মেলন কক্ষের উদ্বোধন করা হয়েছে। বিশ্ব ব্যাংকের আর্থিক সহযোগিতায় বিভিন্ন এনজিও সংস্থার মাধ্যমে এসব উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করেছেন। ১০ ফেব্রুয়ারি ২০২১ (বুধবার) দুপুরে এসব উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ন সচিব মো আব্দুস সালাম খান। এসময় তার সঙ্গে ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের উপসচিব মো রফিকুল ইসলাম, উপপরিচালক মো সাইফুল ইসলাম, উপপরিচালক শামসু রহমান, এনজিও হো বাংলাদেশ প্রতিনিধি চিকিৎসক ভূকেন্দর কর অলাক, কক্সবাজার স্বাস্থ্য অধিদপ্তরের সমন্বয়কারী অধ্যাপক চিকিৎসক ব্রিগেডিয়ার মোহাম্মদ আলী প্রমূখ। প্রতিনিধি দলটি স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটার, স্যাম কর্নার, আন্তঃবিভাগ, বহি:বিভাগ, ইপিআই, কোভিড টিকাদান ইউনিট, বর্জ্য ব্যবস্থাপনা, টেলি মেডিসিন কর্নার, অসংক্রামণ রোগ কেন্দ্র, কিশোর- কৈশোর বান্ধব কেন্দ্র পরিদর্শন করেন। পরে কমপ্লেক্সের সম্মেলন কক্ষে স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক টিটু চন্দ্র শীলের সভাপতিত্বে রোগ নিয়ন্ত্রক চিকিৎসক প্রণয় রুদ্রের সঞ্চালনায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় যুগ্ন সচিব মো আব্দুস সালাম খান বলেন, উপজেলা স্বাস্থ্য সেবার মান সবদিক দিয়ে সন্তোষজনক। এ উপজেলা স্বাস্থ্য ও পরিবার- পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক টিটু চন্দ্র শীলের কাছ থেকে অনেক কিছু দিক-নির্দেশনামূলক পরামর্শ ও ধারণা নিতে পারেন অন্যান্য স্বাস্থ্য কমপ্লেক্সগুলো। অত্র স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার মান সন্তোষজনক হওয়ায় মডেল হিসেবে রূপান্তর করার প্রক্রিয়া চলমান রয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক টিটু চন্দ্র শীল বলেন, এলাকাবাসী কথা চিন্তা করে প্রচার-প্রচারণার পাশাপাশি স্বাস্থ্য কমপ্লেক্সের কোভিড-১৯ এর তিনটি টিকাদান কেন্দ্র ও রেজিস্ট্রেশন বুথ কেন্দ্র স্থাপন করা হয়েছে। গত চারদিনে উপজেলায় সম্মুখে যোদ্ধাসহ ১০০৮জন কোভিড-১৯ টিকা গ্রহণ করেছেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ