,


শিরোনাম:
«» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা। «» আব্দুল্লাহপুরের তালাবদ্ধ গরুর সিকল কেটে থানায় এনে চাঁদা আদায় ক্ষুব্দ গরুর মালিক  «» ‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই ‘-শীর্ষক সেরা পাঠকদের পুরষ্কার বিতরণী «» মহানন্দা নদীতে যূবকের রহস্যজনক মৃত্যু হস্তক্ষেপ নেই দায়িত্বশীলদের «» জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ’র মাস্টার প্যারেড সম্পন্ন «» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ। «» শিবগঞ্জে অস্ত্র ও ককটেল সহ ১৩ মামলার আসামি গ্রেপ্তারে র‍্যাব «» চাঁপাইনবাবগঞ্জে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স সম্পন্ন «» ফরিদগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ,অভিযুক্ত যুবক আটক

সেন্টমার্টিনে সীমান্ত পয়েন্টে ধর্মঘট প্রত্যাহার

 নুরুল আলম, টেকনাফঃ ছেঁড়া দ্বীপে পর্যটকদের যাতায়াত বন্ধ করে দেওয়ার প্রতিবাদে কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপের বাসিন্দা ও ব্যবসায়ীদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। রোববার (৩১ জানুয়ারি) শুরু হওয়া এই ধর্মঘট প্রশাসনের আশ্বাসে আজ মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) প্রত্যাহার করা হয়। এর ফলে নৌযান চলাচল স্বাভাবিক হওয়ায় দ্বীপে বেড়াতে আসা পর্যটকদের মাঝে স্বস্তি ফিরেছে। পর্যটকদের কথা বিবেচনার পাশাপাশি টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে বলে জানান সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুর আহমেদ। টেকনাফ উপজেলার ইউএনও মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, স্থানীয় বাসিন্দাদের জীবন-জীবিকার কথা বিবেচনা করা হচ্ছে। এই নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলার আশ্বস্ত দেওয়ায় সংগঠনগুলো ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে। মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে সার্ভিস বোট ও দোকানপাট খুলে দেওয়া হয়েছে। ইউপির চেয়ারম্যান নূর আহমেদ বলেন, ‘দ্বীপকে রক্ষা করা আমাদের দায়িত্ব। এই দ্বীপের বাসিন্দাদের পর্যটন মৌসুমের চার মাসের আয় দিয়ে সারা বছরের সংসার চলে। দ্বীপের সাড়ে ১০ হাজার বাসিন্দার সঙ্গে জীবিকার তাগিদে বাইরে থেকে আসা আরও ৪ হাজার মানুষ এখানে বসবাস করছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ