,


শিরোনাম:
«» তুরাগে গৃহবধু হত্যার অভিযোগে স্বামীর বন্ধু গ্রেফতার «» ভাড়া বাসায় অবস্থান করে স্বর্ণের দোকানে ডাকাতী করতো তারা’ «» ঈশ্বরদীতে ২০০ লিটার মদসহ গ্রেফতার ১ «» ঈশ্বরদীতে নবজাতক হত্যার অভিযোগ সাবেক স্বাস্থ্যকর্মীর আকলিমার বিরুদ্ধে «» সাংবাদিকতার দায় একমাত্র জনসাধারণের কাছে:তিতুমীর «» ঈশ্বরদীতে প্রণোদনার সার-বীজ প্রদানে স্বজনপ্রীতির অভিযোগ প্রকৃত কৃষকদের «» ঈশ্বরদীতে বালু খেকোদের কবলে বিলিন হাজার হেক্টর ফসলি জমি, দিশেহারা কৃষক «» ঠাকুরগাঁওয়ে বিশ্ব মৃত্তিকা দিবস পালিত র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত «» চাঁপাইনবাবগঞ্জ সাবেক এমপি ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদকের বাসভবনে হামলা «» চাঁপাইনবাবগঞ্জ কৃষকলীগের অনুষ্ঠানে সংঘর্ষে যুবলীগ নেতা মিনহাজ আহত

হটলাইনে মায়ের ফোনে বেঁচে গেলেন প্রসূতি সন্তান

 জুয়েল শেখ জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ জয়পুরহাটে প্রসব যন্ত্রণায় ছটফট করছিলেন গর্ভবতী মেয়ে এমন কষ্ট দেখে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের হটলাইন নম্বরে কল দেন তার মা। এতে তাৎক্ষণিক মেলে সেবা সিজারের মাধ্যমে জন্ম দেন ফুটফুটে সন্তান মায়ের ফোনে ও নবজাতক বেঁচে যাওয়ায় খুশি পুরো পরিবার। সোমবার রাতে জয়পুরহাট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে সন্তান প্রসব করেন তানিয়া নামে ওই গর্ভবতী তার বাড়ি জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার চাপাডাল গ্রামে। জানা গেছে টাকার অভাবে কোনো ক্লিনিকে যেতে না পেরে নিজ বাড়িতেই প্রসব যন্ত্রণায় কাতরাচ্ছিলেন তানিয়া এ সময় মা ও শিশু কল্যাণ কেন্দ্রের হটলাইন নম্বরে কল দেন তার মা মরিয়ম বেগম। ফোন পেয়ে বাড়িতে তাৎক্ষণিক অ্যাম্বুলেন্স পাঠানো হয়। এরপর সোমবার রাতেই মা ও শিশু কল্যাণ কেন্দ্রে নেয়া হয়। সেখানে সিজারের মাধ্যমে সন্তান প্রসব করেন তানিয়া। প্রসূতির মা মরিয়ম বেগম বলেন, এক প্রতিবেশীর পরামর্শে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের হটলাইন নম্বরে কল দেই পরে কর্তৃপক্ষ আমাদের বিনামূল্যে সেবা দেয়। মেয়ে ও নবজাতক বেঁচে যাওয়ায় আমরা অনেক খুশি। জয়পুরহাট পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ জোবায়ের গালিব বলেন প্রসব যন্ত্রণায় দরিদ্র পরিবারের এক নারী কাতরাচ্ছিলেন বলে আমাদের হটলাইন নম্বরে কলের মাধ্যমে আমরা জানতে পারি। এরপর ওই বাড়িতে অ্যাম্বুলেন্স পাঠিয়ে প্রসূতিকে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে আনা হয় পরে ডাঃ শাহানাজ পারভীনের তত্ত্বাবধানে সিজারের মাধ্যমে সন্তান প্রসব করেন ওই নারী। ডাঃ শাহানাজ পারভীন বলেন যারা টাকার অভাবে চিকিৎসা নিতে পারেন না তারা যে কোনো সময় ও যত রাতেই হোক আমাদের হটলাইনে ফোন করলে তারা আমাদের কাছে তাৎক্ষণিক সঠিক চিকিৎসা পাবে বলে জানান।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ