,


শিরোনাম:
«» তুরাগে গৃহবধু হত্যার অভিযোগে স্বামীর বন্ধু গ্রেফতার «» ভাড়া বাসায় অবস্থান করে স্বর্ণের দোকানে ডাকাতী করতো তারা’ «» ঈশ্বরদীতে ২০০ লিটার মদসহ গ্রেফতার ১ «» ঈশ্বরদীতে নবজাতক হত্যার অভিযোগ সাবেক স্বাস্থ্যকর্মীর আকলিমার বিরুদ্ধে «» সাংবাদিকতার দায় একমাত্র জনসাধারণের কাছে:তিতুমীর «» ঈশ্বরদীতে প্রণোদনার সার-বীজ প্রদানে স্বজনপ্রীতির অভিযোগ প্রকৃত কৃষকদের «» ঈশ্বরদীতে বালু খেকোদের কবলে বিলিন হাজার হেক্টর ফসলি জমি, দিশেহারা কৃষক «» ঠাকুরগাঁওয়ে বিশ্ব মৃত্তিকা দিবস পালিত র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত «» চাঁপাইনবাবগঞ্জ সাবেক এমপি ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদকের বাসভবনে হামলা «» চাঁপাইনবাবগঞ্জ কৃষকলীগের অনুষ্ঠানে সংঘর্ষে যুবলীগ নেতা মিনহাজ আহত

চাঁপাইনবাবগঞ্জে যন্ত্রের মাধ্যমে চারা রোপনের আধুনিক মেশিন উদ্ভোদনে জেলা প্রশাসক

 বিশেষ প্রতিবেদকঃ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার কালোপুরে বোরো ধানের চারা ‘রাইস ট্রান্সপ্লান্টার মেসিনের মাধ্যমে রোপন কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। শনিবার ৩০/০১/২০২১খ্রি. সকাল সাড়ে ৯ টায় সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের কালোপুরে এক অনুষ্ঠানের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ চাঁপাইনবাবগঞ্জ। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তসিকুল ইসলাম তসি, জেলা কৃষি প্রশিক্ষণ কর্মকর্তা বিনয় কুমার প্রামানিক, ঝিলিম ইউনিয়নের চেয়ারম্যান আশরাফুল ইসলাম মতু, এডিডি (ক্রাপ) একেএম মঞ্জুরে মাওলা, সদর উপজেলা কৃষি অফিসার কানিজ তাসনুভা কৃষি প্রকৌশলী সুমন কুমার কুন্ডুসহ অন্যান্যরা। উদ্বোধনী সভায় বক্তব্য রাখেন, বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, , জেলা কৃষি প্রশিক্ষণ কর্মকর্তা বিনয় কুমার প্রামানিক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তসিকুল ইসলাম তসি, কৃষক নুর মোহম্মদ সহ অন্যান্যরা। প্রধান অতিথি মো. মঞ্জুরুল হাফিজ তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি বিপ্লব ঘটানোর লক্ষ্যে কৃষকদের বিভিন্নভাবে প্রণোদনা দিয়ে যাচ্ছেন। প্রণোদনার অংশ হিসেবে আজকের এই যন্ত্রের মাধ্যমে চারা রোপনের উদ্বোধন করা হল। এই যন্ত্রের মাধ্যমে এক ঘন্টায় এক বিঘা জমি রোপন করা যাবে। যার ফলে সময় ও অর্থ উভয়দিক হতে কৃষক সাশ্রয়ী হবে। এই বৈজ্ঞানিক পদ্ধতিতে চারা রোপনের ফলে ধানের ফলনও ভাল হবে। তাই সরকারের পক্ষ হতে কৃষি অফিসের কর্মকর্তাগণ সার্বক্ষণিক আপনাদের পাশে থেকে পরামর্শ ও অন্যান্য সহযোগিতা করে যাবেন। আপনারা এই পদ্ধতিতে চারা রোপন করুন, উপকৃত হবেন। এসময় এলাকার নির্বাচিত মেম্বারসহ এলাকার কৃষক-কৃষাণী ও গণ্যমান্য ব্যক্তিবর্গগণ উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ