,


শিরোনাম:
«» মহানন্দা নদীতে যূবকের রহস্যজনক মৃত্যু হস্তক্ষেপ নেই দায়িত্বশীলদের «» জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ’র মাস্টার প্যারেড সম্পন্ন «» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ। «» শিবগঞ্জে অস্ত্র ও ককটেল সহ ১৩ মামলার আসামি গ্রেপ্তারে র‍্যাব «» চাঁপাইনবাবগঞ্জে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স সম্পন্ন «» ফরিদগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ,অভিযুক্ত যুবক আটক «» মুহাম্মদ স: কে নিয়ে বিজেপি নেতাদের কটুক্তির প্রতিবাদে তুরাগ ও উত্তরায় বিক্ষোভ মিছিল ও সমাবেশে অনুষ্ঠিত। «» দুই সন্তান নাজমুল ও সুপারেশ কর্তৃক বৃদ্ধা মা লাঞ্ছিত” থানায় অভিযোগ «» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার

টেকনাফের বাহারছড়া উপকুলীয় অন্ধচলে অদৃশ্য বিষ প্রয়োগে কৃষকের পানের বরজ ধ্বংস

নুরুল আলম টেকনাফঃ বাহারছড়া এলাকায় রাতের আধারে অদৃশ্য দুষ্কৃতকারীর বিষাক্ত কীটনাশক প্রয়োগে একটি পানের বরজ ধ্বংস করে দিয়েছে দুর্বৃত্তরা। সুত্রে জানায়,শুক্রবার(২৯ জানুয়ারী ) ভোররাতে স্থানীয় উত্তর শিলখালী দক্ষিণ ডেইল পাড়া এলাকার নুর আহমদের পুত্র ওয়ার্ড ছাত্রলীগ নেতা বেলাল উদ্দিনের ৮ হাজারী পানের বরজের অর্ধাংশ নষ্ট করে দেওয়া হয়েছে তাতে প্রায় ২লাখের টাকার মত ক্ষতি গ্রষ্ট হয়েছে।বর্তমান ১শ বিরা পানের মূল্য ৩০-৪০ হাজার টাকা পর্যন্ত রয়েছে।জানা যায় ক্ষতিগ্রস্ত পানের বরজ মালিক নুর আহমাদের বলেন,’আমরা গরীব অসহায় মানুষ কৃষি কাজ করে জীবন যাপন নির্বাহ করি।এই পানের বরজ করতে ১লাখ ৮০ হাজার টাকা খরচ হয়েছে।

 

কৃষি ঋণসহ বিভিন্ন আত্মীয় স্বজন থেকে টাকা ধার নিয়ে এই বরজটি করা হয়েছে এখন কারা রাতের আধারে এক ধরনের বিষ দিয়ে ১১ সারি পানের আহ্বায়ক নষ্ট করে দিয়েছে এর আগে গত দুসপ্তাহ আগে আমার আরেকটি মরিচ ক্ষেত নষ্ট করে দিয়েছিল অথচ কারো সাথে আমার প্রকাশ্য শত্রুতা নেই। ছাত্রলীগ নেতা বেলাল বলেন,আমাদের পরিবারের আয়ের প্রধান উৎস কৃষি।গতকাল রাতে আমার বাবার কষ্টে গড়া,পানের বরজে,বিষ আর কেরোসিন দিয়ে বেশির ভাগই নষ্ট করে দিয়েছে তাতে আমাদের অপূরণীয় ক্ষতি হয়ে গেছে উপজেলা কৃষি অফিস যদি একটু সহয়তা করে আমার বাবা একটু হলেও ঋণ মুক্ত হবে তাই সহায়তা কামনা করি,। টেকনাফ উপজেলা কৃষি অফিসার ড.বভসিন্দু রায় জানান,’আমাদের আর্থিকভাবে সহায়তা করার আপাততে সুযোগ নেই তবু বিষয় টা দেখবাল করে কারিগরি সহায়তা করা যাবে বলে বিস্তারিত জানিয়েছেন তিনি ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ