,


শিরোনাম:
«» ক্ষতিগ্রস্ত ৩৩ দোকান মালিকরা পেলেন প্রধানমন্ত্রীর অনুদান «» যৌতুক না পেয়ে নির্যাতনের অভিযোগ, গৃহবধূকে মারধর «» তুরাগে ১৫০টি দোকানের বিদ্যুৎ বিল মাসে ৭০০ টাকা দেখিয়ে প্রায় ৫ লক্ষ টাকা আত্মসাৎকারী নামধারী নেতা গ্রেফতার। «» তুরাগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম শুরু «» তুরাগে ২ বছরের শিশু ধর্ষণ : ধর্ষক মামুন আটক। «» ইদ-ই-মিলাদুন্নবি উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে দোয়া ও আলোচনা সভার আয়োজন করেছে স্বপ্নালোড়ন বাংলাদেশ «» কক্সবাজার টেকনাফের এডভোকেট আব্দুর রহমান ইয়াবাসহ তুরাগে পুলিশের জালে ধরা। «» জিএম কাদেরের ফোন ছিনতাই করে ২৩ হাজার টাকা বিক্রি, বসুন্ধরা মার্কেট থেকে ৮ দিন পর খোলা ফোন উদ্ধার। «» শেরে-বাংলা নগরে প্রশাসনকে মাসোহারা দিয়েই চলছে সরকারি দপ্তরের গাড়ির তেল চুরি «» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা।

প্রধানমন্ত্রী’র প্রতিশ্রুতি মোতাবেক বাড়ী উপহার পেলেন অসহায় মুক্তিযোদ্ধা

মোঃ ফাহিম ফরহাদঃ অবশেষে সেই অসহায় বীর মুক্তিযোদ্ধা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত প্রতিশ্রুতি মোতাবেক, উপহার হিসেবে পেলেন সম্পূর্ণ নির্মিত একটি বাড়ি, তাও খুব দ্রুত সময়ের মধ্যে। উপহার’র বাড়িটি সম্পূর্ণ প্রস্তুত শেষে অসহায় মুক্তিযোদ্ধা পরিবার’র হাতে তুলে দিলেন জেলা প্রশাসক, মঞ্জুরুল হাফিজ, চাঁপাইনবাবগঞ্জ।

সংবাদ প্রকাশের পর, অতি অল্প সময়ের ব্যবধানে, সকল প্রতিক্ষার অবসান ঘটিয়ে ভিক্ষাবৃত্তি করে জীবনযাপনকারী অসহায় সেই বীর মুক্তিযোদ্ধা পরিবার পেলেন প্রধানমন্ত্রীর উপহার হিসেবে একটি সম্পূর্ণ প্রাস্তুতকৃত একটি বাড়ি।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার’র পক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মুঞ্জুরুল হাফিজ নিজে স্ব-শরীরে উপস্থিত থেকে, শুক্রবার দুপুরের দিকে ১৩ শতক সরকারি খাস জমিতে তিনটি কক্ষ বিশিষ্ট নির্মিত এ বাড়ির চাবি তুলে দেন ঐ অসহায় মুক্তিযোদ্ধা পরিবার’র হাতে।

এ সময় উপস্থিত ছিলেন, গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ন রেজা. উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান, সহকারী কমিশনার ভূমী শাহরিয়ার নাজির, সহকারী কমিশনার আশিস মমতাজ ও চন্দন কর, উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নুহু ও মাহফুজা খাতুনসহ অনান্যরা।

এছাড়াও মুক্তিযোদ্ধার তিন ছেলেকেও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মাধ্যমে তিন লাখ টাকা সহায়তা প্রদান করাসহ, সেই সাথে তাদের আবাসনের জন্যও পৃথক উদ্যোগের কথা জানিয়েছেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ।

অপরদিকে, আগামীকাল শনিবার এক ভিডিও কনফারেন্স এর মাধ্যমে প্রধান মন্ত্রী জেলায় আশ্রয়ণ প্রকল্প-২’র আওতায় প্রধানমন্ত্রীর পক্ষ্য থেকে ১ হাজার ৩১৯টি ভূমি ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে নসুরুদ্দিনের হাতে বাড়ির দলিল হস্তান্তর করবেন।

এছাড়াও শনিবার জেলার ৫ উপজেলায় ১ হাজার ৩১৯টি নির্মিত গৃহ গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হবে।

এর মধ্যে জেলার সদর উপজেলায় ১৩০টি, শিবগঞ্জ উপজেলায় ৭৩৭টি, গোমস্তাপুর উপজেলায় ৯৫টি, নাচোল উপজেলায় ২০০টি এবং ভোলাহাঁট উপজেলায় ১৫৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য এই গৃহগুলো নির্মাণ করা হয়েছে বলে জানা গেছে। টয়লেট ও রান্নাঘরসহ দুই কক্ষ বিশিষ্ট আধা পাকা প্রতিটি গৃহের নির্মাণ ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা।

এ উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সন্তোষ প্রকাশ করেছেন, চাঁপাইনবাবগঞ্জ’র শুশীল সমাজ ও সুবিধাভূগী জনগণের অধিকাংশই।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ