,


শিরোনাম:
«» মহানন্দা নদীতে যূবকের রহস্যজনক মৃত্যু হস্তক্ষেপ নেই দায়িত্বশীলদের «» জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ’র মাস্টার প্যারেড সম্পন্ন «» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ। «» শিবগঞ্জে অস্ত্র ও ককটেল সহ ১৩ মামলার আসামি গ্রেপ্তারে র‍্যাব «» চাঁপাইনবাবগঞ্জে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স সম্পন্ন «» ফরিদগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ,অভিযুক্ত যুবক আটক «» মুহাম্মদ স: কে নিয়ে বিজেপি নেতাদের কটুক্তির প্রতিবাদে তুরাগ ও উত্তরায় বিক্ষোভ মিছিল ও সমাবেশে অনুষ্ঠিত। «» দুই সন্তান নাজমুল ও সুপারেশ কর্তৃক বৃদ্ধা মা লাঞ্ছিত” থানায় অভিযোগ «» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার

টঙ্গী শিশু উন্নয়ন কেন্দ্রে ভারতীয় কিশোরের মৃত্যু রহস্য উদঘাটনে ৩সদস্য তদন্ত কমিটি গঠন

ওয়াজ উদ্দিন প্রতিনিধি, টঙ্গী (গাজীপুর) গতকাল বৃহস্পতিবার রাতে টঙ্গীর কলেজ গেইট এলাকায় শিশু উন্নয়ন কেন্দ্রে বন্দী রিজউদ্দিনের (১৭) নামে এক ভারতীয় কিশোরের রহস্য জনক মৃত্যুর ঘটনায় ৩সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে গাজীপুর জেলা প্রশাসন। ওই রাতেই অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হচ্ছে- অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল কালাম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের টঙ্গী জোনের সহকারী কমিশনার আশরাফুল ইসলাম পিপিএম ও জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক এস এম আনোয়ারুল করিম। এই তদন্ত কমিটি গঠন করেন গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম। এই তদন্ত কমিটির সদস্যরা গতকাল শুক্রবার দিনভর শিশু নিবাসস্থলে অবস্থান করে মৃত্যু রহস্য উদঘাটনে তদন্ত কাজ শুরু করেছেন। জেলা প্রশাসকের গঠন করা তদন্ত কাজে আসা কমিটির সদস্যরা তদন্ত শেষ না হওয়া পর্যন্ত গনমাধ্যম কর্মীদের কাছে কিছু জানাতে অপরগতা প্রকাশ করেন।
শিশু উন্নয়ন কেন্দ্রের লোকজন জানান, রিজউদ্দিন গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যা করেছে। তবে বাইরে গেটের সামনে এলাকাবাসী জানান, রিজউদ্দিনকে নিবাসের লোকজনই পিটিয়ে হত্যা করেছে। এই কিশোর উন্নয়ন কেন্দ্রটিতে এর আগেও কোন না কোন বন্দীর রহস্য জনক মৃত্যুর ঘটনা ঘটছে একাধিকবার। ভারতীয় কিশোর বন্দীর রহস্য জনক মৃত্যুর ঘটনার পর থেকে কিশোর উন্নয়ন কেন্দ্রে কাউকে ঢুকতে দিচ্ছে না সেখানকার কর্তৃপক্ষ।
টঙ্গী পূর্ব থানার ওসি আমিনুল ইসলাম জানান, রিজউদ্দিন একটি মাদকের মামলায় টঙ্গী শিশু উন্নয়ন কেন্দ্রে আটক অবস্থায় মারা যায়।
টঙ্গী হাসপাতালের চিকিৎসকরা জানান, টঙ্গী শিশু উন্নয়ন কেন্দ্রের কম্পাউন্ডার হেলাল উদ্দিন বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টার দিকে রিজউদ্দিনের মৃত দেহ টঙ্গী শহিদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসতাল নিয়ে আসে। হেলাল উদ্দিন হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকদের জানান, রিজউদ্দিন বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টায় ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে। এ দিকে ঘটনার পর শিশু উন্নয়ন কেন্দ্রে শুক্রবার অনেক চেষ্টা করেও কোন সাংবাদিক ভেতরে ঢুকতে পারেননি। প্রধান গেটের সামনে থেকে সাংবাদিকদের ফিরিয়ে দেয়া হচ্ছে। এমনকি ভেতরে অবস্থানরত কর্তৃপক্ষের কেউ সাংবাদিকদের ফোনও রিসিভ করছেন না। ফলে কারো কোন বক্তব্যও নেয়া যাচ্ছে না। টঙ্গী শিশু উন্নয়ন কেন্দ্রে ভারতীয় এক বন্দী কিশোর নাগরিক রিজউদ্দিনের (১৭) রহস্যজনক মৃত্যু হয়। সে ভারতের দক্ষিন চব্বিশ পরগনা এলাকার আব্দুর গফুর মোল্লার ছেলে।
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ