,


শিরোনাম:
«» ক্ষতিগ্রস্ত ৩৩ দোকান মালিকরা পেলেন প্রধানমন্ত্রীর অনুদান «» যৌতুক না পেয়ে নির্যাতনের অভিযোগ, গৃহবধূকে মারধর «» তুরাগে ১৫০টি দোকানের বিদ্যুৎ বিল মাসে ৭০০ টাকা দেখিয়ে প্রায় ৫ লক্ষ টাকা আত্মসাৎকারী নামধারী নেতা গ্রেফতার। «» তুরাগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম শুরু «» তুরাগে ২ বছরের শিশু ধর্ষণ : ধর্ষক মামুন আটক। «» ইদ-ই-মিলাদুন্নবি উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে দোয়া ও আলোচনা সভার আয়োজন করেছে স্বপ্নালোড়ন বাংলাদেশ «» কক্সবাজার টেকনাফের এডভোকেট আব্দুর রহমান ইয়াবাসহ তুরাগে পুলিশের জালে ধরা। «» জিএম কাদেরের ফোন ছিনতাই করে ২৩ হাজার টাকা বিক্রি, বসুন্ধরা মার্কেট থেকে ৮ দিন পর খোলা ফোন উদ্ধার। «» শেরে-বাংলা নগরে প্রশাসনকে মাসোহারা দিয়েই চলছে সরকারি দপ্তরের গাড়ির তেল চুরি «» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা।

টেকনাফ দক্ষিন সেন্টমার্টিনে মানতে হবে ১৪ নির্দেশনা, ছেঁড়াদ্বীপে যাওয়া মানা

নুরুল আলম টেকনাফ প্রতিনিধি) রবিবার, ৩ জানুয়ারী, ২০২১) কক্সবাজার টেকনাফ দক্ষিনে সেন্টমার্টিনে পর্যটকদের জন্য ১৪) ধরনের বিধিনিষেধ আরোপ করা হয়েছে। বিধিনিষেধ ভাঙলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সতর্ক করে গণবিজ্ঞপ্তি জারি করেছে পরিবেশ অধিদফতর। দ্বীপের সৈকতে সব ধরনের যান্ত্রিক এবং অযান্ত্রিক যান পরিচালনায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়াও সৈকত, সমুদ্র এবং নাফ নদীতে প্লাস্টিক ফেলা নিষিদ্ধ, পশ্চিম পাশের সৈকত কোনাপাড়ার পর দক্ষিণ পাশের সৈকত গলাচিপার পর দক্ষিণ দিকে পরিভ্রমণ, দ্বীপের চারপাশে নৌভ্রমণ করা, জোয়ার ভাটা এলাকায় পাথরের ওপর দিয়ে হাঁটা, সামুদ্রিক কাছিমের ডিমপাড়ার স্থানে চলাফেরা করা, রাতে আলো জ্বালানো এবং ফ্লাশ লাইট ব্যবহার করে ছবি তোলা, সৈকতে রাতের বেলা আলো জ্বালানো, আতশবাজি পোড়ানো, সৈকতে উচ্চশব্দে গানবাজনা করা, মাইক বাজানো বারবিকিউ পার্টি করা যাবে না। এছাড়া ছেঁড়াদ্বীপে কোনওক্রমেই ভ্রমণ এবং নোঙর করা যাবে না। প্রবাল; শামুক; ঝিনুক; সামুদ্রিক পাখি; তারামাছ; কাছিম; রাজ কাঁকড়া; সামুদ্রিক ঘাস; সামুদ্রিক শৈবাল এবং কেয়া ফল সংগ্রহ এবং ক্রয় বিক্রয় করা যাবে না। জাহাজ থেকে পাখিকে চিপস এবং কোনও রকম খাবারও খাওয়ানো যাবে না। দ্বীপে সুপেয় পানি কম থাকায় পানির অপচয় না করা এবং দ্বীপের প্রতিবেশের জন্য ক্ষতিকর কোনও কিছু করা থেকে সবাইকে বিরত থাকতে বলা হয়েছ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ