,


শিরোনাম:
«» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা। «» আব্দুল্লাহপুরের তালাবদ্ধ গরুর সিকল কেটে থানায় এনে চাঁদা আদায় ক্ষুব্দ গরুর মালিক  «» ‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই ‘-শীর্ষক সেরা পাঠকদের পুরষ্কার বিতরণী «» মহানন্দা নদীতে যূবকের রহস্যজনক মৃত্যু হস্তক্ষেপ নেই দায়িত্বশীলদের «» জেলা পুলিশ চাঁপাইনবাবগঞ্জ’র মাস্টার প্যারেড সম্পন্ন «» দখিনের দুয়ার উম্মোচনে ফরিদগঞ্জে আনন্দ র‍্যালী «» আব্দুল্লাহপুরে এনা পরিবহনের বাস চাপায় মৃত্যু পথযাত্রী নবম শ্রেণির শিক্ষার্থী সাআ’দ। «» শিবগঞ্জে অস্ত্র ও ককটেল সহ ১৩ মামলার আসামি গ্রেপ্তারে র‍্যাব «» চাঁপাইনবাবগঞ্জে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স সম্পন্ন «» ফরিদগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে ৮ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ,অভিযুক্ত যুবক আটক

রাজশাহী বোর্ডের ১১ কলেজে পাশ করেনি কেউ

রাজশাহী বিভাগীয় চীফ এম এ সৈয়দ তন্ময়  :
পাস আর ফেল। এই নিয়ে পরীক্ষা। পাস নিয়ে যে খানে অনন্দের বন্য। সেখানে ফেল যে নেই তা কিন্তু নয়। তবে একটিও শিক্ষাপ্রিতিষ্ঠানে কেউ পাস করেনি, এমন সংখ্যাও যে নেই, তা কিন্তু নয়। শতভাগ ফেলে কলেজের সংখ্য রাজশাহী শিক্ষাবোর্ড ১১টি রয়েছে।
রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তরুণ কুমার সরকার আজ রোববার দুপুরে বোর্ডের সভাকক্ষে সংবাদ সম্মেলনে ফলাফল প্রকাশ করেন।
রাজশাহী শিক্ষাবোর্ডের অধিনে অনুষ্ঠিত হওয়া এইচএসসি পরীক্ষায় রাজশাহীর ৭৪২ টি ১১টি কলেজের শিক্ষার্থী পাস করতে পারেনি। সেই কলেজ গুলোতে শতভাগ ফেল।
এই শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষায় মোট শিক্ষার্থী ১ লাখ ২৪ হাজার ১৮২ জন। ছেলে শিক্ষার্থী অংশগ্রহণ করে ৬৭ হাজার ৬২ জন ও মেয়ে শিক্ষার্থী ৫৪ হাজার ৭৭৪ জন।
এর মধ্যে ছেলে পাসের হার ৬৭ দশমিক ৪৬ ও মেয়ে শিক্ষার্থী পাসের হার ৭৬ দশমিক এক। আর জিপিএ-৫ এ ছেলেরা ২ হাজার ৯৩৯ জন ও মেয়ে শিক্ষার্থী ২ হাজার ৩৫৫জন। আর জিপিএ-৫ প্রাপ্ত মোট শিক্ষার্থীর সংখ্যা ৫ হাজার ২৯৪ জন।
গত ২ এপ্রিল শুরু হয় এইচএসসি ও সমমানের পরীক্ষা। এবার এই পরীক্ষায় ১১ লাখ ৮৩ হাজার ৬৮৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। তত্ত্বীয় (লিখিত) পরীক্ষা শেষ হয় ১৫ মে। ব্যবহারিক পরীক্ষা ১৬ মে শুরু হয়ে শেষ হয় ২৫ মে। আগামী ২৪ জুলাই এ পরীক্ষার শেষের ৬০ দিন পূর্ণ হবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ