,


শিরোনাম:
«» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার «» উত্তরায় মা দিবস উপলক্ষে ৩০জন রত্নগর্ভা ‘মা’কে সম্মাননা «» উত্তরায় শিনশিন জাপান হাসপাতালে রোগীকে আটক রেখে নয় লাখ টাকা বিল। «» আবদুল আউয়াল ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ «» তুরাগ বাসীসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন কৃষকলীগের সভাপতি মোঃ নাসির উদ্দিন «» চাঁপাইনবাবগঞ্জে সার ডিলারদের অনিয়মে জিম্মি কৃষক ও চাষিরা «» ঢাকা-আশুলিয়া মহাসড়কে গাড়ির চাপায় সাবেক পুলিশ সদস্য নিহত «» চাঁদাবাজদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানান এমপি হাবিব হাসান। «» মশার অসহ্যকর যন্ত্রণায় তিক্ত তুরাগবাসী, দায়িত্বশীলরা বলছেন অসহায়ত্বের কথা «» তুরাগে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করাকে কেন্দ্র করে পুলিশের উপর বস্তিবাসীর হামলা। 

তাড়াশে বজ্রপাতে মাদ্রাসার পাঁচটি কক্ষ পুড়ে গেছে

রাজশাহী থেকে এম এ সৈয়দ তন্ময় :
সিরাজগঞ্জের তাড়াশে বজ্রপাত থেকে সৃষ্ট আগুনে দোবিলা ইসলামপুর সিনিয়র আলিম মাদ্রাসার একশো হাত ভবনের পাঁচটি কক্ষ পুড়ে গেছে। আগুনে পুড়ে ক্ষতি হয়েছে প্রায় সাত লক্ষাধিক টাকার। গত সোমবার দিবাগত রাত সাড়ে এগারটার দিকে নওগাঁ ইউনিয়নের দেবীপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী মাদ্রাসার ১০ জন শিক্ষার্থী জানান, সোমবার রাতে বৃষ্টির সাথে ঝড়ো হাওয়া আর থেমে-থেমে বজ্রপাত হতে থাকে। বজ্রপাতে দোবিলা ইসলামপুর সিনিয়র আলিম মাদ্রাসার এতিম খানার আবাসিক কক্ষ থেকে আগুন লাগার সূত্রপাত ঘটে। এ সময় শিক্ষার্থীরা ভয়ে ডাক-চিৎকার শুরু করলে এলাকাবাসী এগিয়ে আসে। এসময় স্থানীয়রা চার ঘন্টা চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হন।
তবে ততক্ষণে ভবনের পাঁচটি কক্ষের টিনের চাল, দরজা, জানালা, পাকা দেয়ালের পলেস্তারা, চেয়ার, টেবিল, বই-পত্র, ব্রেঞ্চ, আইপিএস, বৈদুতিক পাখাসহ পুড়ে যায়। ১০ জন শিক্ষার্থীর মধ্যে চারজন শিক্ষার্থীর শরীর আগুনে পুড়ে যায়। তাদের স্থানীয় পল্লী চিকিৎসকদ্বারা চিকিৎসা দেওয়া হয়েছে।
দোবিলা ইসলামপুর সিনিয়র আলিম মাদ্রাসার অধ্যক্ষ মো. আবু বকর সিদ্দিক জানান, চারটি শ্রেণিকক্ষ আর এতিম খানার একটি আবাসিক রুম আগুনে পুড়ে যায়। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফকির জাকির হোসেন জানান, উর্ধ্বতনকে জানাবো। যাতে পুড়ে যাওয়া পাঁচটি কক্ষ নির্মাণের জন্য ক্ষতিপুরণ পাওয়া যায়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ