,


শিরোনাম:
«» তুরাগে গৃহবধু হত্যার অভিযোগে স্বামীর বন্ধু গ্রেফতার «» ভাড়া বাসায় অবস্থান করে স্বর্ণের দোকানে ডাকাতী করতো তারা’ «» ঈশ্বরদীতে ২০০ লিটার মদসহ গ্রেফতার ১ «» ঈশ্বরদীতে নবজাতক হত্যার অভিযোগ সাবেক স্বাস্থ্যকর্মীর আকলিমার বিরুদ্ধে «» সাংবাদিকতার দায় একমাত্র জনসাধারণের কাছে:তিতুমীর «» ঈশ্বরদীতে প্রণোদনার সার-বীজ প্রদানে স্বজনপ্রীতির অভিযোগ প্রকৃত কৃষকদের «» ঈশ্বরদীতে বালু খেকোদের কবলে বিলিন হাজার হেক্টর ফসলি জমি, দিশেহারা কৃষক «» ঠাকুরগাঁওয়ে বিশ্ব মৃত্তিকা দিবস পালিত র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত «» চাঁপাইনবাবগঞ্জ সাবেক এমপি ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদকের বাসভবনে হামলা «» চাঁপাইনবাবগঞ্জ কৃষকলীগের অনুষ্ঠানে সংঘর্ষে যুবলীগ নেতা মিনহাজ আহত

সাপাহারে এ প্রজের ব্লক না দেওয়ায় সদ্য নির্মিত রাস্তাটি এখন হুমকির মুখে

এম এ সৈয়দ তন্ময় রাজশাহী বিভাগীয় চীফ : নওগাঁয় সাপাহার উপজেলার সীমান্তবর্তী ঐতিহ্যবাহী জবই বিল গর্ভে নির্মিত ব্রীজের রাস্তার দুই সাইডের এ প্রজের ব্লক না দেওয়ার কারণে উভয় পার্শ্বের মাটি সরে গিয়ে সদ্য নির্মিত রাস্তাটি এখন হুমকির মুখে ।
জানা গেছে ১৫/১৬ইং অর্থ বছরে সরকারের এলজিইডি অধিপ্তরের তত্বাবোধায়নে এবং এশিয়ান ডেভোলপমেন্ট উন্নয়ন ব্যাংক (শ্রীপ) এর অর্থায়নে একটি ব্রীজ নির্মাণের কাজ গত জুন মাসে সমাপ্ত করা হয়। বিল গর্ভে সমস্ত রাস্তার উভয় পার্শ্বে ঢাল নির্মাণে সিসি ব্লক দিয়ে বাধাই করা হলেও রহস্য জনক কারণে বিলের মাঝ খানে ব্রিজ সংলগ্ন এলাকায় রাস্তার উভয় পার্শ্বে প্রায় তিনশ’ মিটার করে মোট ৬শ’মিটার এলাকায় সিসি ব্লক দিয়ে বাধাই ছাড়া স্থানটি অরক্ষিত রাখা হয়। ইতো পূর্বে স্থানীয় সাংবাদিকগণ রাস্তার ওই স্থানটির বর্নণা দিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ করলেও কর্তৃপক্ষ বিষয়টি আমলে নেয়নি। বর্তমানে বিলের পানি অর্ধেক ভর্তি হতে না হতেই অরক্ষিত ওই স্থানের রাস্তার দুই সাইডের এপ্রজের ব্লোক না দেওয়ার কারণে রাস্তার মাটি সরে গিয়ে ফাটলের সৃষ্টি হয়েছে।
অচিরেই রাস্তাটির উভয় পার্শ্বে বাধাই করা না হলে অল্প দিনের মধ্যেই সম্পুর্ন রাস্তা ভেঙ্গে গিয়ে দু পারের লোকজনের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়বে বলে এলাকাবাসী মনে করছেন। এই বিষয়ে রাস্তা নির্মাণকারী ঠিকাদারী প্রাতিষ্ঠানের প্রধান সাদেকুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান, সমস্ত রাস্তায় ঢাল বাধাই ও ব্রীজের জন্য বরাদ্দ দেয়া হলেও রাস্তার ওই অংশটুকুর জন্য বরাদ্দ না থাকায় তা বাধাই করা সম্ভব হয়নি। বিষয়টি নিয়ে আমরাও কর্তৃপক্ষের সাথে কথা বলেছি কিন্তু কোন কাজ হয়নি। অল্প সময়ের মধ্যে রাস্তার উভয় পার্শ্বে ঢাল বাধাই করা না হলে বর্ষার মধ্যেই রাস্তার ওই অংশটুকু বিল গর্ভে বিলিন হয়ে যাবে বলেও তিনি মনে করেন। বিলের উভয় পারের হাজার হাজার জনগণ সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ ও সুদৃষ্টি কামনা করেছেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ