,


শিরোনাম:
«» ক্ষতিগ্রস্ত ৩৩ দোকান মালিকরা পেলেন প্রধানমন্ত্রীর অনুদান «» যৌতুক না পেয়ে নির্যাতনের অভিযোগ, গৃহবধূকে মারধর «» তুরাগে ১৫০টি দোকানের বিদ্যুৎ বিল মাসে ৭০০ টাকা দেখিয়ে প্রায় ৫ লক্ষ টাকা আত্মসাৎকারী নামধারী নেতা গ্রেফতার। «» তুরাগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম শুরু «» তুরাগে ২ বছরের শিশু ধর্ষণ : ধর্ষক মামুন আটক। «» ইদ-ই-মিলাদুন্নবি উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে দোয়া ও আলোচনা সভার আয়োজন করেছে স্বপ্নালোড়ন বাংলাদেশ «» কক্সবাজার টেকনাফের এডভোকেট আব্দুর রহমান ইয়াবাসহ তুরাগে পুলিশের জালে ধরা। «» জিএম কাদেরের ফোন ছিনতাই করে ২৩ হাজার টাকা বিক্রি, বসুন্ধরা মার্কেট থেকে ৮ দিন পর খোলা ফোন উদ্ধার। «» শেরে-বাংলা নগরে প্রশাসনকে মাসোহারা দিয়েই চলছে সরকারি দপ্তরের গাড়ির তেল চুরি «» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা।

পাবনা হোসিয়ারি ক্লাস্টারে জামানতবিহীন ঋণ দিবে এসএমই ফাউন্ডেশন

এম এ সৈয়দ তন্ময় রাজশাহী বিভাগীয় চীফ : পাবনা শহরের এসএমই হোসিয়ারি ক্লাস্টারের উদ্যোক্তাদের মধ্যে স্বল্প সুদে জামানতবিহীন ঋণ বিতরণের ঘোষণা দিয়েছে এসএমই ফাউন্ডেশন।
সোমবার এ লক্ষ্যে এসএমই ফাউন্ডেশন এবং সাউথ ইস্ট ব্যাংকের মধ্যে একটি প্রাক-অর্থায়ন চুক্তি স্বাক্ষর হয়েছে।
এ চুক্তির আওতায় ফাউন্ডেশন সাউথ ইস্ট ব্যাংক লিমিটিডের অনুকূলে ৫ কোটি টাকা প্রাক অর্থায়ন করবে। যা ক্লাস্টারটির উদ্যোক্তাদের মধ্যে ৯ শতাংশ সুদে জামনাতবিহীন ঋণ হিসেবে বিতরণ করা হবে। চুক্তির আওতায়, উদ্যোক্তা পর্যায়ে সর্বনিম্ন ৫০ হাজার থেকে সর্বোচ্চ ১০ লাখ টাকা পর্যন্ত ঋণ বিতরণ করা হবে।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানটি রাজধানীর কাওরান বাজারের ফাউন্ডেশনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। চুক্তিতে স্বাক্ষর করেন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলাম এবং সাউথ ইস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম. কামাল হোসেন। অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ইতিমধ্যে ফাউন্ডেশনের ক্রেডিট হোলসেলিং প্রোগ্রামের মাধ্যমে ১৩টি ক্লাস্টার ও ৩টি ক্লায়েন্টেল গ্রুপের ১২০০ জন (৪৪০ জন নারী উদ্যোক্তাসহ) উদ্যোক্তার মধ্যে প্রায় ৬০ কোটি টাকা ঋণ হিসেবে বিতরণ করা হয়েছে। এ প্রোগ্রামে ঋণ বিতরণের ক্ষেত্রে নতুন ও নারী উদ্যোক্তাদের অগ্রাধিকার প্রদান করা হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ