,


শিরোনাম:
«» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার «» উত্তরায় মা দিবস উপলক্ষে ৩০জন রত্নগর্ভা ‘মা’কে সম্মাননা «» উত্তরায় শিনশিন জাপান হাসপাতালে রোগীকে আটক রেখে নয় লাখ টাকা বিল। «» আবদুল আউয়াল ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ «» তুরাগ বাসীসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন কৃষকলীগের সভাপতি মোঃ নাসির উদ্দিন «» চাঁপাইনবাবগঞ্জে সার ডিলারদের অনিয়মে জিম্মি কৃষক ও চাষিরা «» ঢাকা-আশুলিয়া মহাসড়কে গাড়ির চাপায় সাবেক পুলিশ সদস্য নিহত «» চাঁদাবাজদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানান এমপি হাবিব হাসান। «» মশার অসহ্যকর যন্ত্রণায় তিক্ত তুরাগবাসী, দায়িত্বশীলরা বলছেন অসহায়ত্বের কথা «» তুরাগে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করাকে কেন্দ্র করে পুলিশের উপর বস্তিবাসীর হামলা। 

পাবনা হোসিয়ারি ক্লাস্টারে জামানতবিহীন ঋণ দিবে এসএমই ফাউন্ডেশন

এম এ সৈয়দ তন্ময় রাজশাহী বিভাগীয় চীফ : পাবনা শহরের এসএমই হোসিয়ারি ক্লাস্টারের উদ্যোক্তাদের মধ্যে স্বল্প সুদে জামানতবিহীন ঋণ বিতরণের ঘোষণা দিয়েছে এসএমই ফাউন্ডেশন।
সোমবার এ লক্ষ্যে এসএমই ফাউন্ডেশন এবং সাউথ ইস্ট ব্যাংকের মধ্যে একটি প্রাক-অর্থায়ন চুক্তি স্বাক্ষর হয়েছে।
এ চুক্তির আওতায় ফাউন্ডেশন সাউথ ইস্ট ব্যাংক লিমিটিডের অনুকূলে ৫ কোটি টাকা প্রাক অর্থায়ন করবে। যা ক্লাস্টারটির উদ্যোক্তাদের মধ্যে ৯ শতাংশ সুদে জামনাতবিহীন ঋণ হিসেবে বিতরণ করা হবে। চুক্তির আওতায়, উদ্যোক্তা পর্যায়ে সর্বনিম্ন ৫০ হাজার থেকে সর্বোচ্চ ১০ লাখ টাকা পর্যন্ত ঋণ বিতরণ করা হবে।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানটি রাজধানীর কাওরান বাজারের ফাউন্ডেশনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। চুক্তিতে স্বাক্ষর করেন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলাম এবং সাউথ ইস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম. কামাল হোসেন। অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ইতিমধ্যে ফাউন্ডেশনের ক্রেডিট হোলসেলিং প্রোগ্রামের মাধ্যমে ১৩টি ক্লাস্টার ও ৩টি ক্লায়েন্টেল গ্রুপের ১২০০ জন (৪৪০ জন নারী উদ্যোক্তাসহ) উদ্যোক্তার মধ্যে প্রায় ৬০ কোটি টাকা ঋণ হিসেবে বিতরণ করা হয়েছে। এ প্রোগ্রামে ঋণ বিতরণের ক্ষেত্রে নতুন ও নারী উদ্যোক্তাদের অগ্রাধিকার প্রদান করা হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ