,


শিরোনাম:
«» ক্ষতিগ্রস্ত ৩৩ দোকান মালিকরা পেলেন প্রধানমন্ত্রীর অনুদান «» যৌতুক না পেয়ে নির্যাতনের অভিযোগ, গৃহবধূকে মারধর «» তুরাগে ১৫০টি দোকানের বিদ্যুৎ বিল মাসে ৭০০ টাকা দেখিয়ে প্রায় ৫ লক্ষ টাকা আত্মসাৎকারী নামধারী নেতা গ্রেফতার। «» তুরাগে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম শুরু «» তুরাগে ২ বছরের শিশু ধর্ষণ : ধর্ষক মামুন আটক। «» ইদ-ই-মিলাদুন্নবি উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে দোয়া ও আলোচনা সভার আয়োজন করেছে স্বপ্নালোড়ন বাংলাদেশ «» কক্সবাজার টেকনাফের এডভোকেট আব্দুর রহমান ইয়াবাসহ তুরাগে পুলিশের জালে ধরা। «» জিএম কাদেরের ফোন ছিনতাই করে ২৩ হাজার টাকা বিক্রি, বসুন্ধরা মার্কেট থেকে ৮ দিন পর খোলা ফোন উদ্ধার। «» শেরে-বাংলা নগরে প্রশাসনকে মাসোহারা দিয়েই চলছে সরকারি দপ্তরের গাড়ির তেল চুরি «» উত্তরায় কিশোর গ্যাংয়ের ছিনতাইয়ের কবলে পথচারীরা।

‘বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক’ পেলেন ঈশ্বরদীর ৫ জন

রাজশাহী বিভাগীয় চীফ এম এ সৈয়দ তন্ময় : কৃষিতে আবারো ঈশ্বরদীর কৃষকরা সফল অর্জন করেছেন। এবারে ঈশ্বরদীর দুই নারীসহ ৫ জন বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক পেয়েছেন।
উপজেলা কৃষি কর্মকর্তা রওশন জামাল জানান, রোববার (১৬ জুলাই) ঢাকা ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪২১ ও ১৪২২এ কৃষিতে অবদানের স্বীকৃতি স্বরূপ নির্বাচিতদের হাতে ‘বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক’ তুলে দেন।
এবারে কৃষিতে নারী উদ্যোক্তা বেলী বেগমকে স্বর্ণ পদক, কৃষক পর্যায়ে বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণের জন্য আব্দুল খালেককে স্বর্ণ পদক, বাণিজ্যিক কৃষি খামার স্থাপনের জন্য আব্দুল বারী ওরফে কপি বারীকে রৌপ্য পদক, সমন্বিত পোল্ট্রি ও কৃষি খামার স্থাপনের জন্য রবিউল ইসলামকে ব্রোঞ্জ পদক এবং সফল পোল্ট্রি খামারী মাহফুজা খানম সীমাকে ব্রোঞ্জ পদক প্রদান করা হয়েছে।
উল্লেখ্য, এই নিয়ে ঈশ্বরদীতে বঙ্গবন্ধু কৃষি পদক প্রাপ্ত কৃষক-কৃষাণির সংখ্যা মোট ১৫ তে উন্নিত হলো। ১৯৯১ সালে শাহজাহান আলী বাদশা ওরফে পেপে বাদশার রাষ্ট্রপতি পদকের মধ্য দিয়ে পদক প্রাপ্তি যাত্রা শুরু হয়।
পরে, সিদ্দিকুর রহমান ময়েজ, নূরুন্নাহার বেগম, আমজাদ আলী ওরফে পেয়ারা আমজাদ, হাবিবুর রহমান হাবিব ওরফে মাছ হাবিব, আকমল হোসেন, আমিরুল ইসলাম, রনি প্রমূখ পদকপ্রাপ্ত হন।
চলতি বছরের জানুয়ারিতে বেলী বেগম এবং আব্দুল বারী জাতীয় সবজি পুরুস্কার ’২০১৬ অর্জন করেছেন। কৃষিতে ঈশ্বরদীই দেশের শ্রেষ্ঠ উপজেলা হিসেবে চিহ্নিত।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ