,


শিরোনাম:
«» রাজধানীর তুরাগে ডোবা থেকে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার «» উত্তরায় মা দিবস উপলক্ষে ৩০জন রত্নগর্ভা ‘মা’কে সম্মাননা «» উত্তরায় শিনশিন জাপান হাসপাতালে রোগীকে আটক রেখে নয় লাখ টাকা বিল। «» আবদুল আউয়াল ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ «» তুরাগ বাসীসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন কৃষকলীগের সভাপতি মোঃ নাসির উদ্দিন «» চাঁপাইনবাবগঞ্জে সার ডিলারদের অনিয়মে জিম্মি কৃষক ও চাষিরা «» ঢাকা-আশুলিয়া মহাসড়কে গাড়ির চাপায় সাবেক পুলিশ সদস্য নিহত «» চাঁদাবাজদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানান এমপি হাবিব হাসান। «» মশার অসহ্যকর যন্ত্রণায় তিক্ত তুরাগবাসী, দায়িত্বশীলরা বলছেন অসহায়ত্বের কথা «» তুরাগে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করাকে কেন্দ্র করে পুলিশের উপর বস্তিবাসীর হামলা। 

সিরাজগঞ্জে শ্রমিকের পায়ুপথে হাওয়া : মৃত্যুর পথে শিশু কাইয়ুম

এম এ সৈয়দ তন্ময় রাজশাহী বিভাগীয় চীফ: ঘটনার রেশ কাটতেনা কাটতে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ভদ্রঘাটে ইউনিয়নে পায়ুপথে বাতাস ঢুকিয়ে পোল্ট্রিফিড তৈরির কারখানার শিশু শ্রমিক কাইয়ুমকে হত্যার চেষ্টা চালানো হয়। বগুড়ার শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ওই শিশুটি এখন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। শিশু কাইয়ুম সদর উপজেলার বিল-গজারিয়া গ্রামের ইলিয়াস আলীর পুত্র।
শিশুটির মা ববিতা খাতুন জানান, শনিবার সকালে এসিআই গোদরেজ ফিডমিলের শিশু শ্রমিক কাইয়ুমকে কয়েকজন শ্রমিক মিলে পায়ুপথে হাওয়া ঢুকিয়ে হত্যার চেষ্টা করে। এতে কাইয়ুমের পেট অত্যধিক ফুলে যায়। অন্য শ্রমিকরা তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরে তাকে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে সন্ধ্যার দিকে চিকিৎসকরা তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে।
পরে শনিবার রাতে তাকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের শিশু ওয়ার্ডের সার্জিক্যাল ইউনিটে ভর্তি করা হয়। এরপর তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। রোববার দুপুর ১২ টায় আইসিইউতে গেলে দেখা যায় কাইয়ুমকে অপারেশনের জন্য নিয়ে যাওয়া হচ্ছে।
বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. নির্মলেন্দু চৌধুরী জানান, সিরাজগঞ্জে পায়ুপথে বাতাস দেওয়ায় শিশু কাইয়ুমের নাড়ির কিছু অংশ ছিঁড়ে গেছে। তার চিকিৎসায় সার্জারি বিভাগের প্রধান ডা. আবদুল মোত্তালেবের নেতৃত্বে ৫ সদস্যের মেডিকেল টিম গঠন করে প্রায় সাড়ে তিন ঘণ্টা ব্যাপী তার পেটের অস্ত্রোপচার সম্পন্ন করা হয়। তবে ৭২ ঘণ্টা সম্পন্ন না হওয়া পর্যন্ত শিশুটি আশঙ্কাজনক কিনা তা বলা যাবে না

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ